Friday, October 7, 2011

সার্ফিংয়ে সোনা জয়ের লক্ষ্য বাংলাদেশের

ঢাকা, অক্টোবর ৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) - দক্ষিণ এশিয়ান বিচ গেমসের সার্ফিংয়ে সোনা জয়ের প্রত্যাশা বাংলাদেশের। এই লক্ষ্য নিয়ে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দিয়েছে ২৯ সদস্যের বাংলাদেশ দল।

শ্রীলঙ্কার হাম্বানটোটায় ৮ থেকে ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। বাংলাদেশ অংশ নেবে ফুটবল, কাবাডি, সাঁতার, শরীর গঠন ও সার্ফিংয়ে।

ঢাকা থেকে রওনা দেয়ার আগে দলনেতা শওকত আলী খান জাহাঙ্গীর জানিয়েছেন, "সার্ফিংয়ে আমরা সোনা জিতবো বলে আশাবাদী। মহিলা কাবাডিতেও ভালো ফলের প্রত্যাশা রয়েছে। কারণ গত বছর এশিয়ান বিচ গেমসে মহিলা কাবাডি দল ব্রোঞ্জ পদক জিতেছিলো।"

সার্ফিংয়ে মূলত জাফর আহমেদই বাংলাদেশকে স্বপ্ন দেখাচ্ছেন। তার মাধ্যমেই বাংলাদেশের পদক পাওয়ার সবচেয়ে জোরালো সম্ভাবনা। দেশ ছাড়ার আগে জাফর জানান, "দেশের জন্য ভালো ফল বয়ে আনার সর্বাত্মক চেষ্টা করবো। আশা করি দেশবাসীকে হতাশ করবো না।"

দূরপাল্লার সাঁতারে ১২ কিলোমিটার বিভাগে অংশ নেবেন পলাশ চৌধুরী। এর আগে তিনি ভারতে অনুষ্ঠিত একটি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন।

কোনো লক্ষ্যের কথা না বললেও ফুটবলে ভালো কিছু করা সম্ভব বলে মনে করেন বাংলাদেশের খেলোয়াড়রা। অধিনায়ক বিপ্লব ভট্টাচার্য বলেন, "এর আগে আমরা কখনো বিচ ফুটবল খেলিনি। প্রথম বারের মতো এ ধরনের ফুটবল খেলবো আমরা। চেষ্টা করবো ভালো কিছু করার। হয়তো ভালো ফল নিয়ে ফিরতেও পারি।"

গেমসে আটটি দেশ অংশ নিলেও ফুটবলে কয়টি দল খেলবে তা এখনো জানাতে পারেনি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। বিওএর প্রধান নির্বাহী কর্মকর্তা কর্নেল (অব.) এম ওয়ালিউল্লাহ এ প্রসঙ্গে বলেন, "এখনও সূচি ঠিক হয়নি। তাই এখনই বলা যাচ্ছে না ফুটবলে বাংলাদেশের প্রতিপক্ষ কারা থাকছে।"

No comments:

Post a Comment