Saturday, October 8, 2011

সিলেটে চার ভারতীয় শিক্ষার্থীসহ ৫ জন 'নিখোঁজ'

Sat, Oct 8th, 2011 1:35 am BdST
Dial 2000 from your GP mobile for latest news  
সিলেট, অক্টোবর ০৭ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- সিলেটের দুটি বেসরকারি মেডিকেল কলেজের চার ভারতীয় ছাত্র এবং এক চিকিৎসকের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

রাগীব রাবেয়া মেডিকেল কলেজ কর্তৃপক্ষ বলছে, জিজ্ঞাসাবাদের কথা বলে তাদের চার শিক্ষার্থীকে নিয়ে গেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, যদিও পুলিশ বা র‌্যাব বিষয়টি স্বীকার করেনি। অন্যদিকে এক চিকিৎসকের নিখোঁজ হওয়ার ঘটনায় অপহরণের অভিযোগে থানায় সাধারণ ডায়েরি করেছে নর্থ ইস্ট মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ মেজর জেনারেল (অব.) নাজমুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জানান, বৃহস্পতিবার রাতে র‌্যাব পরিচয় দিয়ে সাদা পোশাকের একদল লোক কলেজ হোস্টেল থেকে মোঃ আশরাফ, আমির, তসির নামে তিন ভারতীয় ছাত্রকে জিজ্ঞাসাবাদের কথা বলে নিয়ে যায়। শুক্রবার দুপুরে নিয়ে যায় আরো একজনকে।

চতুর্থ ছাত্রের নাম জানাতে না পারলেও তিনি বলেন, এরা সবাই ভারতের জম্মু-কাশ্মীর এলাকার বাসিন্দা।

এদিকে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. আফজাল জানান, অজ্ঞাত পরিচয় দুজন লোক বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে এসে মেডিকেল ইউনিটের ক্লিনিক্যাল অ্যাসিস্টেন্ট (সিএ) রশিদ আহমদকে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই দক্ষিণ সুরমা থানায় একটি সাধারণ ডায়েরি করে হাসপাতাল কর্তৃপক্ষ। কর্মকর্তারা জানান, রশিদের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার বাহাদুরপুর গ্রামে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হাসপাতালের ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজ দেখে ডা. রশিদকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টিতে নিশ্চিত হয়েছেন তারা। তাই প্রশাসনের সহযোগিতা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

দক্ষিণ সুরমার ওসি আবু শ্যামা ইকবাল হায়াত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

কারা এদের কোথায় নিয়ে গেছে সে বিষয়ে সিলেটের র‌্যাব বা পুলিশ কর্তৃপক্ষের কেউ কোনো কথা বলতে রাজি হননি।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক এম সোয়াহেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "আমাদের কাছে এ বিষয়ে কোনো তথ্য নেই।"

অবশ্য আইন-শৃংখলা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, দিল্লী হাইকোর্টে বোমা হামলার ঘটনায় বাংলাদেশের ইউনানী মেডিকেলে লেখাপড়া করা এক কাশ্মীরি যুবককে গ্রেপ্তারের সঙ্গে এর সম্পর্ক থাকতে পারে।

গত ৭ সেপ্টেম্বর দিল্লি হাইকোর্টের ফটকে বোমাহামলায় ১৫ জন নিহত হয়। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন ওই হামলা চালায় বলে ভারতীয় গোয়েন্দাদের ধারণা।

ভারতের দৈনিক টাইমস অফ ইন্ডিয়া শুক্রবার তাদের অনলাইন সংস্করণে জানায়, বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে সে দেশের ন্যাশনাল ইন্টেলিজেন্স এজেন্সির (এনআইএ) গোয়েন্দারা ওয়াসিম আহমেদ নামের এক কাশ্মীরি যুবককে গ্রেপ্তার করেছে, যিনি ইউনানি চিকিৎসায় বাংলাদেশে পড়াশোনা করেন।

ওয়াসিমকে কোথা থেকে গ্রেপ্তার করা হয়েছে, সে বিষয়ে এনআইএ কর্মকর্তারা কিছু বলেননি। তবে তারা মনে করছেন, ওই হামলার পরিকল্পনায় জানতে ওয়াসিম একটি গুরুত্বপূর্ণ সূত্র হতে পারে।



No comments:

Post a Comment