Saturday, October 8, 2011

চট্টগ্রামে শিবির কার্যালয় থেকে অস্ত্র উদ্ধার

Sat, Oct 8th, 2011 3:10 am BdST
Dial 2000 from your GP mobile for latest news  
চট্টগ্রাম, অক্টোবর ০৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- চট্টগ্রামে ইসলামী ছাত্র শিবিরের কার্যালয়ে অভিযান চালিয়ে একটি এলজি, কয়েকটি হকিস্টিক, বিপুল পরিমাণ ইটের টুকরো ও লিফলেট উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার রাত সাড়ে ১১টা থেকে নগরীর বাকলিয়ায় শিবিরের মহানগর কার্যালয়ে প্রায় এক ঘণ্টা এ অভিযান চলে।

এর আগে শুক্রবার বিকালে কক্সবাজারের মহেশখালী থেকে চট্টগ্রাম নগর জামায়াতে ইসলামী কার্যালয়ের অফিস সহকারী মতিউর রহমানকে (২৮) গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই পাঁচলাইশ ও কোতয়ালী থানা এবং নগর গোয়েন্দা পুলিশ যৌথভাবে শিবির কার্যালয়ে অভিযান চালায়।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার আব্দুল্লাহ আল মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত ১৯ সেপ্টেম্বর পুলিশের ওপর জামায়াতে ইসলামী ও শিবির কর্মীদের হামলার ঘটনার ভিডিও ফুটেজ দেখে মতিউরকে গ্রেপ্তার করা হয়।

ওইদিন জামায়াত ও শিবির কর্মীদের হামলায় চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) পাঁচলাইশ অঞ্চলের সহকারী কমিশনার (এসি) আব্দুল মান্নানসহ চার পুলিশ আহত হন। রাতেই নগর জামায়াতের কয়েকজন শীর্ষ নেতাসহ ৯৫ জনের নাম উল্লেখ করে পাঁচলাইশ থানায় মামলা করে পুলিশ।

একইদিনে ঢাকাতেও পুলিশের সঙ্গে জামায়াত-শিবির কর্মীদের সংঘর্ষ ও গাড়ি পোড়ানোর ঘটনা ঘটে।

আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, "ভিডিও ফুটেজে এসি আবদুল মান্নানের ওপর হামলাকারীর হতে একটি বন্দুক দেখা যায়। মতিউরকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে জানায়, বন্দুকটি ছাত্রশিবির কার্যালয়ে রাখা আছে। এরপর সেখানে অভিযান চালানো হয়।"

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল বলেন, "মতিউর রহমান ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িত। পাশাপাশি নগর জামায়াত কার্যালয়ে অফিস সহকারী হিসেবে কাজ করেন তিনি।"

১৯ সেপ্টেম্বরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবু বকর রফিককে ২৬ সেপ্টেম্বর 'শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর' থেকে গ্রেপ্তার করে পুলিশ।

No comments:

Post a Comment