Saturday, October 8, 2011

জীবন গেলেও আন্দোলন থামবে না: ফারুক

Fri, Oct 7th, 2011 9:44 pm BdST
Dial 2000 from your GP mobile for latest news  
ঢাকা, অক্টোবর ০৭ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- যুক্তরাষ্ট্রে দীর্ঘদিন চিকিৎসা শেষে দেশে ফিরেই বিরোধী দলীয় প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, সরকার কোনোভাবেই তাকে আন্দোলন থেকে দমাতে পারবে না।

শুক্রবার রাত সোয়া ৮টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান তিনি। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকার মেয়র সাদেক হোসেন খোকাসহ বিএনপির সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতারা তাকে স্বাগত জানান।

বিমানবন্দর থেকে বেরিয়ে জয়নুল আবদিন সাংবাদিকদের বলেন, "শত নির্যাতন করেও আমাকে আন্দোলন থেকে সরাতে পারেনি, আগামীতেও পারবে না। সরকার আমার ওপর নির্মম নির্যাতন চালিয়ে মুখ বন্ধ করতে চেয়েছিল। কিন্তু আমি বলতে চাই- জীবন গেলেও আমাকে আমার নেত্রীর কাছ থেকে এবং সরকারবিরোধী আন্দোলন থেকে সরাতে পারবে না।"

গত ৬ জুলাই বিএনপির ডাকা হরতালের সময় সংসদ ভবনের সামনে পুলিশের পিটুনিতে আহত হন ফারুক। এ সময় হারুন ছাড়াও মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার বিপ্লব সরকারও আহত হন বলে দাবি করে পুলিশ।

এরপর বিএনপির পক্ষ থেকে ফারুকের ওপর হামলা ও তাকে পেটানোর অভিযোগে ওই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে একটি মামলা হয়। অপর দিকে ফারুকের বিরুদ্ধে কাজে বাধা দেওয়ার অভিযোগে শেরেবাংলা নগর থানায় মামলা করে পুলিশ।

ওই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা হলে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন পুলিশের অতিরিক্ত মহা-পরিদর্শকের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করার কথা সংসদকে জানান।

এরপর ১৩ জুলাই রাতে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন বিএনপির প্রচার সম্পাদক ফারুক। এর আগে ইউনাইটেড হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হয়।

শুক্রবার রাতে দেশে ফিরে তিনি সাংবাদিকদের বলেন, "আমি এখনো পুরোপুরি সুস্থ হতে পারিনি। আমার জন্য দোয়া করবেন।"

'পুলিশি নির্যাতনের পর' খোঁজখবর নেওয়ায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া, জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ফারুক।

বিমান বন্দরের বাইরে দলের চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, মাহবুবউদ্দিন খোকন, আন্তর্জাতিক বিষয়ক সস্পাদক নাজিম উদ্দিন আলম, মহানগর সদস্য সচিব আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক মীর শরফত আলী সপু, মহিলা দল সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ছাত্র দল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুসহ দলীয় সাংসদরা ফুল দিয়ে ফারুককে স্বাগত জানান।

No comments:

Post a Comment