Sunday, October 9, 2011

'বিরোধী দলকে উপদেশ দেওয়াও আমার দায়িত্ব'

প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেছেন, এ দেশে আর কখনো নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার আসবে না। অসাংবিধানিক সরকারকে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার সুযোগ জনগণ কখনো দেবে না। বিএনপি মরা গাছে পানি ঢাললেও সেই গাছ কখনো তাজা হবে না। তাই বিরোধীদলীয় নেতা বৃথা চেষ্টা না করে বরং নতুন চারা লাগিয়ে তা পরিচর্যা করুন। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে পরিপ্রেক্ষিত আয়োজিত নিউমোনিয়াবিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বৈশাখী টেলিভিশনের সিইও মনজুরুল আহসান বুলবুল, নিউমোনিয়া বিশেষজ্ঞ ডা. সমীর কুমার সাহা, ঢাকা রিপোর্টার্স ইউনিটি সভাপতি মোস্তাক হোসেন প্রমুখ।

সৈয়দ মোদাচ্ছের বলেন, আমি উপদেষ্টা। আমি আমার কাজ করব। তাই খালেদা জিয়াকে উপদেশ দিয়ে বলছি আওয়ামী লীগ বিএনপিকে সংগঠিত হওয়ার সুযোগ দিয়েছে। ছাত্রদলকে সংগঠিত করুন। তাদের মারামারি ঠেকান। অসাংবিধানিক পথে ক্ষমতা গ্রহণের প্রবণতা বাদ দিন। তিনি বলেন, কারাগারে বসে বিরানি খেলে আন্দোলন হয় না। আন্দোলনের জন্য আদর্শ লাগে। লোক-দেখানো আন্দোলনে কোনো সুফল নেই।

কর্মশালায় বিভিন্ন গণমাধ্যমের প্রায় ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

মোদাচ্ছের আলী বলেন, রাজনীতি অনেকদিন পর সঠিক পথে চলছে। এখন সরকারের এজেন্ডা বাস্তবায়নে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।

তিনি বলেন, বর্তমান বিরোধীদলীয় নেতা ক্ষমতায় থাকাকালে দুই ছেলেকে নিয়ে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলেন। দিনদুপুরে মিছিল-মিটিংয়ে বোমা মেরে পাখির মতো মানুষ হত্যা করেছেন। তাই দুই নেত্রীর একসঙ্গে বসার পক্ষে আমি নেই। কারণ কোনো হত্যাকারীর সঙ্গে ভালো মানুষ আলোচনায় বসতে পারেন না।

No comments:

Post a Comment